Hotline: +8809612120202
সাতক্ষীরা জেলা বাজুসের মতবিনিময়
Back to All News

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) সাতক্ষীরা জেলা শাখার মতবিনিময় সভা হয়েছে।

বুধবার (১৫ মে) সাতক্ষীরা শহরের কোরাইশি ফুড পার্ক মিলনায়তনে এ সভা হয়।

 

সভায় সাতক্ষীরা জেলা বাজুসের সভাপতি গৌরচন্দ্র দত্তের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাজুসের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. রিপনুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাজুসের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ উত্তম বণিক, সদস্য মো. ওয়াহিদুজ্জামান, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান মিঠুসহ অনেকে।

সাতক্ষীরা জেলা বাজুসের সাধারণ সম্পাদক মনোরঞ্জন কর্মকারের সঞ্চালনায় আরও বক্তব্য দেন সংগঠনের সাতক্ষীরা সদর উপজেলা শাখার সভাপতি অমীয় কুমার দে, সাধারণ সম্পাদক রবিন দে, কলারোয়ার সাধারণ সম্পাদক হরেন্দ্র নাথ রায়, শ্যামনগরের যুগ্ম সম্পাদক হাসান তালুকদার, তালার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেবদাস কর্মকার, দেবহাটার সভাপতি আব্দুল হান্নানসহ অনেকে।

সভায় বক্তারা জুয়েলারি খাতের নানা সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন এবং সাতক্ষীরা জেলা বাজুসের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার দাবি জানান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বাজুসের সহ-সভাপতি মো. রিপনুল হাসান বলেন, সারা দেশে হয়রানিমুক্ত ব্যবসা নিশ্চিত ও স্বর্ণ ব্যবসায়ীদের মর্যাদা বাড়াতে বাজুস কাজ করে যাচ্ছে। এজন্য আমাদের সবাইকে একই ছাতার নিচে আসতে হবে। সংগঠনকে মজবুত করতে হবে। মফস্বলের একজন দোকানদার আর ঢাকা শহরের একজন দোকানদার, সবার মর্যাদাই সংগঠনের কাছে এক। এজন্য অবৈধ ব্যবসার সুযোগ দেওয়া হবে না। বাজুসের মেম্বারশিপ নিয়ে নীতিমালা অনুযায়ী ব্যবসা করতে হবে। অচিরেই বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে তৈরি পোশাক খাতকে ছাড়িয়ে যাবে জুয়েলারি খাত।

তিনি আরও বলেন, নিরাপদ ব্যবসা নিশ্চিত ও পুরোনো স্বর্ণ কেনাবেচার জন্য বাজুস প্রেসিডেন্টের নিদের্শনা অনুযায়ী একটি গাইডলাইন করা হচ্ছে। এ গাইডলাইন মেনে স্বর্ণ কেনা-বেচা করতে হবে। তাহলে কোনো ব্যবসায়ীকেই আর পুলিশি হয়রানির মুখোমুখি হতে হবে না।

তিনি সাতক্ষীরা জেলা বাজুসের নির্বাচন প্রসঙ্গে বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের নিদের্শ দিয়েছেন আমাদের অভিভাবক সায়েম সোবহান আনভীর। বাণিজ্য মন্ত্রণালয়ের রুলস অনুযায়ী যাদের কাগজপত্র হালনাগাদ আছে, তারা সংগঠনের মেম্বার হবেন, ভোটার হবেন। তাদের সবাইকে নিয়েই ভোট হবে। এক্ষেত্রে কোনো পক্ষপাতিত্ব মেনে নেবেন না বাজুস প্রেসিডেন্ট।  


Related News

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

Read More
Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Read More
স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

Read More
Anvir new BAJUS President

Anvir new BAJUS President

Read More
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ১০২৯৫/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯৮২৭/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৮৪২৩/-
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৮০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৭২/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৪৭/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৬৯৬৪/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য : ১১০/-