Hotline: +8809612120202
‘ভবিষ্যতে বিদেশে স্বর্ণ রপ্তানি হবে’
Back to All News

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)-এর সাবেক সভাপতি এনামুল হক খান বলেছেন, নরসিংদী দেশের প্রসিদ্ধ শিল্পাঞ্চল জেলা। দেশের অনেকে প্রতিষ্ঠিত ব্যবসায়ী এই জেলার সন্তান। এই জেলা স্বর্ণ শিল্প গড়ে তোলার জন্য উপযুক্ত জায়গা। আমরা স্বর্ণ ব্যবসায়ীরা সমবায় সমিতির মাধ্যমে নিজেদের পুঁজিগুলো একত্রে করে স্বর্ণ শিল্প গড়ে তোলতে পারি। ভবিষ্যতে বাংলাদেশের স্বর্ণ রপ্তানি হবে বিদেশে। যতদিন আমরা স্বর্ণ বিদেশে রপ্তানি করতে পারবো না, ততদিন পর্যন্ত আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পারবো না। তাই আমাদের সকলকে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে সৎভাবে এগিয়ে যেতে হবে।  

তিনি বলেন, বাজুস প্রেসিডেন্টের স্বপ্ন ২০৪১ সালে জাতীয় অর্থনীতিতে জুয়েলারি খাত অপরিহার্য অংশে পরিণত হবে। জাতীয় অর্থনীতিতে জুয়েলারি খাত শিল্প হিসেবে বিবেচিত হবে।

সোমবার দুপুরে নরসিংদী চিয়াংরাইজ চাইনিজ রেস্টুরেন্টে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন নরসিংদী জেলা শাখার উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বাজুস স্বর্ণ ব্যবসায়ীদের কল্যাণে কাজ করছেন জানিয়ে তিনি বলেন, বাজুস স্বর্ণ রপ্তানি ও আমদানি সহজ করার জন্য কাজ করছে। ব্যবসায়ীদের ভ্যাট ও আয়কর প্রদান প্রক্রিয়া সহজীকরণে ভূমিকা রাখছে। তাই সকল বাজুসের পাতাকাতলে আসার আহ্বান জানান। 

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন নরসিংদী জেলা শাখার সভাপতি মিঠু রঞ্জন ধরের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল এন্ড মেম্বারশিপ এর সহ-সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান, কার্যনির্বাহী সদস্য ও সদস্য সচিব রিপনুল হাসান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং পবিত্র চন্দ্র ঘোষ, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সহকারী সাধারণ ব্যবস্থাপক (মানবসম্পদ) তানভীর আহমেদ, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন নরসিংদী জেলা শাখার যুগ্ম-আহ্বায়ক শ্যামল রায়, রতন কর্মকার, শংকর রায় ও শরিফ মিয়া, বাজুস সদর শাখার সভাপতি বিপ্লব দত্ত, সাধারণ সম্পাদক ননি গোপাল দাস, নরসিংদী স্বর্ণ পট্টির সভাপতি নারায়ণ দত্তসহ জেলার ও বিভিন্ন উপজেলার বাজুসের নেতৃবৃন্দ ও স্বর্ণ ব্যবসায়ীরা। 

অনুষ্ঠান শেষে প্রধান অথিতিসহ সকল অতিথিদের সম্মাননা স্মারক ক্রেস্ট ও উপহার তুলে দেয়া হয়।


Related News

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

Read More
Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Read More
স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

Read More
Anvir new BAJUS President

Anvir new BAJUS President

Read More
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯৪৯০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯০৬০/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৭৭৬৫/-
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৮০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৭২/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৪৭/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৬৪৭০/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য : ১১০/-