Hotline: +8809612120202
দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা হবে স্বর্ণ
Back to All News

মানিকগঞ্জ: বাজুসের সাবেক সভাপতি ও বাজুস ডিস্ট্রিক্ট মনিটরিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় বলেছেন, দেশের চাহিদা মিটিয়ে বিদেশে স্বর্ণ রপ্তানি করা হবে।
 
তিনি বলেন, দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সারাদেশের হারিয়ে যাওয়া স্বর্ণশিল্পীদের খুঁজে এনে আমরা কাজ দেব।

এ শিল্পীদের মাধ্যমে যে অলংকার তৈরি হবে, সেই অলংকার বাংলাদেশের চাহিদা মিটিয়ে বাজুস প্রেসিডেন্টের নেতৃত্বে বিদেশে রপ্তানি করব।

 

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরের দিকে মানিকগঞ্জ পৌরসভার আশা কমিউনিটি সেন্টার বাজুস মানিকগঞ্জ জেলা শাখা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, গার্মেন্টস শিল্পের পর এ স্বর্ণ শিল্পটি বৈদেশিক মুদ্রা অর্জন করবে। দেশের অর্থনৈতিক চাকা সচল রাখবে এবং উন্নয়নের অংশিদার হতে পারবে। আমরা যে স্বর্ণের বার রিফাইন করব, তাতে লেখা থাকবে মেইড ইন বাংলাদেশ। আমরা আমাদের হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরে পাব শিগগিরই। যারা এখনো বাজুসের সদস্য হননি, তারা দ্রুত ফর্ম সংগ্রহ করুন। সবাই একই ছাতার নিচে থেকে আত্মসম্মানের সঙ্গে সত্য ও নিষ্ঠার সঙ্গে ব্যবসা করব।

বাজুস মানিকগঞ্জ জেলা শাখার প্রেসিডেন্ট আব্দুস সালামের সভাপতিত্বে ও সেক্রেটারি তপন নাগের সঞ্চালনায় অনুষ্ঠানে বিধান মালাকার (সহ-সম্পাদক ও ভাইস চেয়ারম্যান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন এন্টি স্মাগলিং অ্যান্ড ল’ এনফোর্সমেন্ট), মো. রিপনুল হাসান (কার্যকরী সদস্য ও সদস্য, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল’ অ্যান্ড মেম্বারশিপ), পবিত্র চন্দ্র ঘোষ (কার্যকরী সদস্য ও সদস্য, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং), মানিকগঞ্জ ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বাবু সুদেব সাহাসহ জেলা ও উপজেলা থেকে আগত শতাধিক জুয়েলার্স ব্যবসায়ী উপস্থিত ছিলেন।  

এর আগে বাজুস মানিকগঞ্জ শাখা সকাল ১১টায় পৌরসভার স্বর্ণকার পট্টি থেকে একটি শোভাযাত্রা বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।  


Related News

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

Read More
Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Read More
স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

Read More
Anvir new BAJUS President

Anvir new BAJUS President

Read More
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৮০১০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৭৬৪৫/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৬৫৫৫/-
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৪৭/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৪০/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১২০/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৫৪৬০/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য : ৯০/-