Hotline: +8809612120202
‘স্বর্ণ শিল্প দেশের অর্থনীতিতে বড় অবদান রাখছে’
Back to All News

বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) বগুড়া জেলা শাখার মতবিনিময় ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় বগুড়া শহরের টিএমএসএস মহিলা মার্কেট হলরুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাজুস সহ-সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। তিনি বলেন, ‌‘সায়েম সোবহান আনভীর বাজুসের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর ৭ হাজার সদস্য থেকে বাজুস এখন ৪০ হাজার সদস্যের পরিবার। স্বর্ণ শিল্প একটি ঐতিহ্যবাহী শিল্প। এ শিল্প দেশের অর্থনীতিতে বড় অবদান রাখছে ’।

ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন বলেন, ‘স্বর্ণের সোনালি যুগ ফিরিয়ে আনতে আমাদের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর কাজ করে যাচ্ছেন। প্রশাসনিক সমস্যা দূর করতে বাজুসের শীর্ষ নেতৃত্ব দেশের বিভিন্ন স্থানে ছুটে যাচ্ছেন। দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর জুয়েলারি ব্যবসাকে বাংলাদেশের রোল মডেল করার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি স্বর্ণ শিল্পকে আধুনিক শিল্পে গড়ে তুলতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সেই সঙ্গে তিনি বাজুসের সকল সদস্য বা ব্যবসায়ীকে এক ছাতার নিচে এনে বাজুস এবং সকল জুয়েলারি ব্যবসায়ীকে সুসংগঠিত করতে চান। দেশের সকল স্বর্ণশিল্পীদের আরও ভালো প্রশিক্ষিত করে তাদের স্বর্ণের অলংকার বিদেশে রফতানি করার পরিকল্পনা নিয়েছেন। বৈধ ব্যবসা করতে হলে বৈধ সংগঠনের সদস্য হতে হবে। আর সেটিই হলো বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন’।

বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন বগুড়া জেলা শাখার সভাপতি মতলেবুর রহমান রাতুল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল এন্ড মেম্বারশিপ এর সহ-সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান, বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের সহ-সম্পাদক মো. লিটন হাওলাদার, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল এন্ড মেম্বারশিপ এর কার্যনির্বাহী সদস্য ও সদস্য সচিব মো. রিপনুল হাসান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং এর সদস্য এনামুল হক সোহেল, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং এর সদস্য প্রণব সাহা ও জেলার সাধারণ সম্পাদক ফিরোজ আহম্মেদ বাবু এর  প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন নিউজ টুয়েন্টিফোর এর বগুড়া রিপোর্টার আব্দুস সালাম বাবু।


Related News

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

Read More
Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Read More
স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

Read More
Anvir new BAJUS President

Anvir new BAJUS President

Read More
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯৭৩৬/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯২৯৪/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৭৯৬৬/-
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৮০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৭২/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৪৭/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৬৪১৩/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য : ১১০/-