Hotline: +8809612120202
ভ্যাট ও মজুরি ছাড়া কেউ স্বর্ণ বিক্রি করবেন না : বাজুস নেতৃবৃন্দ
Back to All News

‘ভ্যাট ও মজুরি ছাড়া কেউ স্বর্ণ বিক্রি করবেন না। সারা দেশে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন কর্তৃক নির্ধারিত এক রেটে সবাইকে স্বর্ণ বিক্রি করতে হবে। ’ 

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) নড়াইল জেলা শাখার আয়োজনে মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা।

শনিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় নড়াইলের রূপগঞ্চ বাজারে বেস্ট কমিউনিটি সেন্টারে নড়াইল বাজুসের সভাপতি স্বপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

 

প্রত্যেক স্বর্ণ ব্যবসায়ীকে বাজুসের সদস্য হিসেবে অন্তর্ভুক্তির আহ্বান জানিয়ে প্রধান অতিথি বলেন, ‘এখনো যারা বাজুসের সদস্য হননি তারা দ্রুত সদস্য হয়ে যান। সময় এসেছে দেশের সব স্বর্ণ ব্যবসায়ীকে আজ বাজুসের পতাকাতলে এক হওয়ার। প্রত্যেক সদস্যকে মেম্বারশিপ কার্ড দেওয়া হবে। এতে তাদের যেকোনো সমস্যায় কেন্দ্রীয় কমিটি সব ধরনের সহয়তা করবে। ’

সভায় বক্তারা স্বর্ণের গুণগত মান ঠিক রাখা, ভ্যাট ও মজুরি নিয়ে স্বর্ণ বেচাকেনা করার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। স্বর্ণ কেনার সময় অবশ্যই বিক্রেতার মালিকানার প্রমাণসহ তার জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বর রেখে কমপক্ষে দুজন সাক্ষীর ছবি তুলে রাখার আহ্বান জানানো হয়।

দেশের স্বর্ণ ব্যবসায় সুবর্ণ সময় ফিরিয়ে আনতে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের মতো বিচক্ষণ নেতৃত্বকে পাওয়ায় স্বর্ণ ব্যবসায় সুবর্ণ সময় ফিরে এসেছে উল্লেখ করে ব্যবসায়ীরা বলেন, তার নেতৃত্বে নবজাগরণ তৈরি হয়েছে। আগে যেখানে মাত্র কয়েক হাজার সদস্য ছিল, বর্তমানে সেখানে প্রায় ৪০ হাজার সদ্যসের পরিবার বাজুস। সব ধরনের সমস্যা দূর করতে বাজুসের শীর্ষ নেতৃবৃন্দ দেশের বিভিন্ন স্থানে ছুটে যাচ্ছেন। বাঙালি জাতি ভাগ্যবান যে শেখ হাসিনার মতো একজনকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়েছে, যার হাত ধরে দেশে সকল ধরনের ব্যবসার উন্নতি হচ্ছে।  

বিশেষ অতিথি হিসেবে মতবিনিময়সভায় বক্তব্য দেন বাজুস উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল, সহসম্পাদক ও ভাইস চেয়ারম্যান বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপ মাসুদুর রহমান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সদস্য রকিবুল ইসলাম চৌধুরী।   

বাজুস নড়াইল জেলার সাধারণ সম্পাদক চঞ্চল কুমার রায়ের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন কালিয়া উপজেলা জুয়েলার্স সমিতির সভাপতি গুরুদাস স্বর্ণকার, লোহাগড়া উপজেলার সভাপতি নির্মল কুমার পোদ্দার, নড়াইলের সহসভাপতি দিলীপ কুমার রায়, সাইফুল আলম, স্বর্ণ ব্যবসায়ী রীনা রাহা, গৌতম সাহা প্রমুখ।

স্থানীয় ব্যবসায়ীরা সারা দেশে এক দামে স্বর্ণ বিক্রির ব্যবস্থা নেওয়ার আহ্বান করে স্বর্ণ কেনাবেচায় সঠিক মান ও দাম বজায় রাখতে নড়াইলের ব্যবসসায়ীদের পক্ষে যৌথ উদ্যোগে একটি হলমার্ক টেস্ট ল্যাব স্থাপনের ওপর গুরুত্ব প্রদান করেন।  

পরে বাজুসের হটলাইন নম্বর +৮৮০৯৬১২১২০২০২-এ যেকোনো সমস্যা বা সহযোগিতার জন্য ২৪ ঘণ্টা এই নম্বরে ফোন করার জন্য অনুরোধ জানিয়ে সভা শেষ করা হয়।


Related News

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

Read More
Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Read More
স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

Read More
Anvir new BAJUS President

Anvir new BAJUS President

Read More
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯৯৭০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯৫১৬/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৮১৫৭/-
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৮০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৭২/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৪৭/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৬৫৬৬/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য : ১১০/-