Hotline: +8809612120202
রূপনগরে স্বর্ণের দোকানে চুরি: গ্রেফতার ২
Back to All News

রাজধানীর রূপনগরে একটি স্বর্ণের দোকানে চুরির ঘটনায় দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার দুই আসামি হলেন- মো. আলাউদ্দিন (২৭) ও মো. শাহজালাল (৪২)।

অভিযানে তাদের কাছ থেকে চুরি যাওয়া ১৬ ভরি ৪ আনা স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

 

রোববার (৭ আগস্ট) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. জসিম উদ্দিন মোল্লা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, চুরির ঘটনায় মিরপুরের রূপনগর থানায় ভুক্তভোগীর দায়ের করা একটি মামলার পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে বিশ্লেষণ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশের ধারাবাহিক অভিযানে এক আসামির অবস্থান শনাক্ত করা হয়। পরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কর্ণফুলী থানাধীন স্বর্ণারটেক গ্রাম থেকে আসামি মো. আলাউদ্দিনকে গ্রেফতার করা হয়৷ পরে ব্যাপক জিজ্ঞাসাবাদ তার দেওয়া তথ্যমতে কুমিল্লা সদর দক্ষিণ থানাধীন সোয়াগঞ্জ বাজারের বিস্মিল্লাহ জুয়েলার্স দোকানের মালিক মো. শাহজালালকে গ্রেফতার করা হয়৷ আসামি শাহজালালের দোকান থেকে চুরি যাওয়া ১৬ ভরি স্বর্ণালংকার উদ্ধার করে পুলিশ।

তিনি বলেন, গ্রেফতার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তাদের চক্রের এক সদস্য ভুক্তভোগীকে নজরদারি করতে মসজিদে তার সঙ্গে নামাজও আদায় করেছিলেন। এইদিকে চক্রের বাকি সদস্যরা ভুক্তভোগীর দোকানের তালা ভেঙে ভেতর থেকে স্বর্ণালংকার চুরি করে পালিয়ে যায়। গ্রেফতার দুই আসামির মধ্যে আলাউদ্দিন কুমিল্লার মুরাদনগর থানার মুখশাহির দারোরা বাজার এলাকার মৃত আলী হোসেনের ছেলে। অপরদিকে আসামি শাহজালাল কুমিল্লার সদর দক্ষিণ কুমিল্লা থানার কমলাপুর গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে৷

চুরির ঘটনা প্রসঙ্গে ডিসি মো. জসিম উদ্দিন মোল্লা বলেন, ২৯ জুলাই দুপুর ১টা ১০ মিনিটে রূপনগর আবাসিক এলাকার বাসিন্দা ভুক্তভোগী আফজাল হোসেন একই এলাকায় রজনীগন্ধা মার্কেটে তার দোকান বিসমিল্লাহ্ জুয়েলার্স নামক স্বর্ণের দোকানের তালা বন্ধ করে জুমার নামাজ আদায় করতে যান। জুমার নামাজ আদায় শেষে মসজিদের সামনে রাস্তায় পেয়ারা কেনার সময় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি আফজালকে জানায় তার দোকানের সাটার ওঠানো। এই শুনে দ্রুত দোকানে গিয়ে দেখে তার দোকানের সাটারের তালা ভাঙা এবং দোকানের ভেতরে স্বর্ণের খালি বক্স এলোমেলোভাবে ছড়ানো ছিটানো অবস্থায় পড়ে আছে।

দোকানের ভেতরে গ্লাসের শোকেজের তালা ভাঙা। ২৯ জুলাই দুপুর অনুমান ১টা ৩০ মিনিট থেকে ২টার মধ্যে যেকোনো সময় অজ্ঞাতপরিচয় ৫/৭ জন চোর বা চোরেরা ভুক্তভোগীর দোকানের তালা কেটে দোকানে প্রবেশ করে এবং সেখানে রাখা স্বর্ণের বিভিন্ন ধরনের ৪০ ভরি গহনা এবং ৫০ ভরি রুপার বিভিন্ন গহনা চুরি করে নিয়ে যায় মর্মে রূপনগর থানায় একটি মামলা (নং-১৭) দায়ের করেন।

তিনি বলেন, ওই মামলার পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেফতার করা হয়। তাদের এই চক্রের বাকি পলাতক আসামিদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেফতার দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করে আজ সকালে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


Related News

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

Read More
Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Read More
স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

Read More
Anvir new BAJUS President

Anvir new BAJUS President

Read More
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯৪৯০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯০৬০/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৭৭৬৫/-
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৮০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৭২/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৪৭/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৬৪৭০/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য : ১১০/-