Hotline: +8809612120202
কর্ণফুলী গার্ডেনে স্বর্ণের দোকানে চুরি : দ্রুত তদন্ত ও দোষীদের শাস্তি দাবি বাজুসের
Back to All News

রাজধানীর কর্ণফুলী গার্ডেন সিটি শপিং কমপ্লেক্সে দুটি স্বর্ণের দোকানে চুরির ঘটনায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদকে পত্র দিয়েছেন দেশের ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি সায়েম সোবহান আনভীর।

পত্রে তিনি বলেছেন, জুয়েলারি দোকানের স্বর্ণালঙ্কার, ডায়মন্ড, রিয়েল স্টোন ও নগদ টাকা চুরি হওয়ায় দেশের সাধারণ জুয়েলার্স-ব্যবসায়ীদের মধ্যে শঙ্কা ও আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনায় দায়ের হওয়া মামলার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দ্রুত গ্রেফতার এবং সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান তিনি।

বৃহস্পতিবার আইজিপিকে দেয়া পত্রে এসব কথা উল্লেখ করা হয়। পত্রের অনুলিপি দেওয়া হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার এবং ডিএমপি রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনারকে।

ওই পত্রে বাজুস সভাপতি উল্লেখ করেন, দেশের ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাজুস জুয়েলারি ব্যবসায়ীদের কেন্দ্রীয় সংগঠন হিসেবে গ্রাহকদের সেবা নিশ্চিত, স্বর্ণ ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ এবং দেশীয় স্বর্ণ শিল্পের পৃষ্ঠপোষকতা করে আসছে। 

আইজিপির প্রশংসা করে ওই পত্রে বাজুস সভাপতি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় এবং আপনার কর্মদক্ষতায় বাংলাদেশ পুলিশ এখন অনেক দক্ষ ও জনবান্ধব। এজন্য আপনাকে জানাই আন্তরিক ধন্যবাদ।

পত্রে বাজুস সভাপতি আইজিপিকে অবহিত করে বলেন, গত ১৭ ডিসেম্বর রাত আনুমানিক ৯টা থেকে ১৮ ডিসেম্বর সকাল ৮টা ১০ মিনিটের মধ্যে যে কোন সময় রাজধানীর রমনা মডেল থানাধীন কর্ণফুলী গার্ডেন সিটি শপিং কমপ্লেক্সে মোহনা জুয়েলার্স ও বেস্ট অ্যান্ড বেস্ট গোল্ড ক্রিয়েশন জুয়েল এভিনিউ প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। ঘটনাটি দেশের বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচারিত হয়েছে। ভুক্তভোগী প্রতিষ্ঠান ২টি বাংলাদেশ জুয়েলার্স সমিতির সদস্য। তাছাড়া এ ধরনের ঘটনায় সাধারণ জুয়েলার্সদের মধ্যে শঙ্কা ও আতঙ্ক বিরাজ করছে।

বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর পুলিশ প্রধানের প্রতি অনুরোধ জানিয়ে আরও বলেন, মোহনা জুয়েলার্স ও বেস্ট অ্যান্ড বেস্ট গোল্ড ক্রিয়েশন জুয়েল এভিনিউ প্রতিষ্ঠান ২টিতে সংঘঠিত চুরির ঘটনাটি দ্রুততার সাথে তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তির আওতায় আনা হোক। চুরি হওয়া স্বর্ণালঙ্কার, ডায়মন্ড, রিয়েল স্টোন ও নগদ টাকা উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।


Related News

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

Read More
Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Read More
স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

Read More
Anvir new BAJUS President

Anvir new BAJUS President

Read More
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯৭৮০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯৩৩৫/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৮০০০/-
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৮০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৭২/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৪৭/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৬৬৭০/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য : ১১০/-