Hotline: +8809612120202

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ও গুণী সাংবাদিকদের সম্মাননা একটি ব্যাতিক্রিমী উদ্যোগ। যা দেশের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে। বসুন্ধরা গ্রুপের এই উদ্যোগ অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেছেন ব্যবসায়ী নেতরা।  

সোমবার (৩০ মে) রাতে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরা- আইসিসিবিতে আয়োজিত বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১ অনুষ্ঠানের অংশ নিয়ে অতিথিরা এসব কথা বলেন।

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ আয়োজক কমিটির আহ্বায়ক ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি আছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

 

অনুষ্ঠানটি উদ্বোধন করেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম ও ‘বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’-এর জুরি বোর্ডের প্রধান অধ্যাপক ড. মো. গোলাম রহমান।

এ বিষয়ে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক মো. বজলুর রহমান বলেন, বসুন্ধরা গ্রুপের এ বিশাল আয়োজনের জন্য ধন্যবাদ জানাই। আর যারা আজকে অ্যাওয়ার্ড পাচ্ছে তাদের আন্তরিকভাবে শুভেচ্ছা জানাচ্ছি। বসুন্ধরা গ্রুপ আজ ঘোষণা দিল যে এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে এটাকে স্বাগত জানাই। বিশাল এই উদ্যোগ বাংলাদেশের জন্য স্মরণীয় হয়ে থাকবে। আজকে এই পুরস্কার সাংবাদিকদের বস্তুনিষ্ঠ কাজে উৎসাহ প্রদান করবে। ভবিষ্যতে তারা আরো ভালো কাজ করবে বলে আশা করছি।

ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি জাকারিয়া দেওয়ান নাইমুল ইসলাম শাহিন বলেন, বসুন্ধরা কর্তৃপক্ষ যে মিডিয়া অ্যাওয়ার্ডের আয়োজন করেছেন সেটা আসলেই উল্লেখযোগ্য ও মাইলফলক হয়ে থাকবে। একটা পেশাকে যখন সম্মান করা হয় তখন কাজ করার আগ্রহ বাড়ে। কভিডের পর এরকম একটি অনুষ্ঠান করায় আমি তাদের সাধুবাদ জানাই।

এফবিসিসিআইয়ের পরিচালক নাসিম মজুমদার বলেন, দেশের সাংবাদিকদের কাজের স্বীকৃতি দেওয়া অত্যন্ত প্রশংসার কাজ। বসুন্ধরা গ্রুপের এ উদ্যোগ জন্য সকলের কাছে মাইলফলক হয়ে থাকবে। বসুন্ধরা আসলেই বিশাল আয়োজন করেছে। আমি প্রথমে বুঝতে পারিনি বসুন্ধরা এতো বড় আয়োজন করছে। অত্যন্ত সুন্দর আয়োজন করেছে। ভবিষ্যতে এর ধারাবাহিকতা বজায়সহ আরো বড় আয়োজন করবে বলে আশা করছি।

ডাচ বাংলা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মো. আনোয়ার সাখাওয়াত আফসার বলেন, বসুন্ধরা দেরিতে হলেও যে উদ্যোগ নিয়েছেন সেটা অত্যন্ত প্রশংসার। তাদের এই উদ্যোগকে স্বাগত জানাই। যারা এ পেশায় আছেন তারা জীবনকে ঝুকিতে রেখে কাজ করে যাচ্ছেন তাদের আজকে পুরস্কৃত করায় আনন্দিত। বসুন্ধরা গ্রুপের দেখা দেখি যদি অন্যান্য শিল্পগোষ্ঠী এ ধরনের উদ্যোগ নেয় তাহলে সাংবাদিকদের কাজের আগ্রহ বাড়বে এবং মর্যাদাও বাড়বে বলে আশা করছি। বসুন্ধরা গ্রুপ এটার ধারাবাহিকতা রাখবে বলে আশা করছি।

নভোএয়্যারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, বসুন্ধরার এ মিডিয়া অ্যাওয়ার্ড একটি ব্যতিক্রমী উদ্যোগ অবশ্যই। অত্যন্ত চমৎকার একটি আয়োজন করেছে বসুন্ধরা। আয়োজনটি এতো বিশাল হবে সেটা আমি অনুমান করতে পারিনি। তবে আমাদের দেশের বরেণ্য ও স্বনামধন্য সাংবাদিকদের যে একটা সম্মাননা দেওয়া হচ্ছে। এটা সংবাদপত্র ও সাংবাদিকদের জন্য অন্যন্য মাইলফলক হয়ে থাকবে। এধরনের অনুষ্ঠানের উদ্যোগ বা সাংবাদিকদের কাজের যে একটা মূল্যায়ন হচ্ছে সেটা ধারাবাহিকভাবে হয় আমি সেই আশাই প্রকাশ করছি।

বাজুসের ট্রেজারার উত্তম বনিক বলেন, অসাধারণ একটি অনুষ্ঠানের আয়োজন করেছে বসুন্ধরা গ্রুপ।   সাংবাদিকদের যদি উৎসাহিত না করা হয়, তাহলে ভালো সাংবাদিক আসবে না। এজন্য বসুন্ধরা গ্রুপতে ধন্যবাদ এ ধরনের একটি পরিচ্ছন্ন আয়োজনের জন্য। এটি প্রথম অনুষ্ঠান আশা করছি বসুন্ধরা গ্রুপ এ ধরনের আয়োজনের ধারাবাহিকতা রাখবে।


Related News

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

Read More
Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Read More
স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

Read More
Anvir new BAJUS President

Anvir new BAJUS President

Read More
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯৭৩৬/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৯২৯৪/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৭৯৬৬/-
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৮০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৭২/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৪৭/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৬৪১৩/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য : ১১০/-